Recent Post: (Spoken & Written English, Job English, Proverbs, Idioms, Phrasal Verbs, লিডারশীপ)

100+ AC, Fridge & HVAC Materials, Parts & Accessories | বাংলায় নাম ও ছবি | ফ্রিজ ও এসির যন্ত্রপাতি

ছবি
  ফ্রিজের যন্ত্রপাতি, এসির যন্ত্রপাতির নাম, এসি টুলস, ফ্রিজ টুলস, HVAC টুলস, রেফ্রিজারেশন টুলস, এসির পার্টস, ফ্রিজের পার্টস, এসি সার্ভিসিং টুলস, ফ্রিজ সার্ভিসিং টুলস—এই ভিডিওতে AC, Fridge, Refrigerator & HVAC-এর 100+ Tools, Equipment, Parts ও Materials-এর নাম ও ছবি দেখানো হয়েছে। https://youtu.be/cfKxaETaUqE?si=IlMhttps://youtu.be/3a176afX2UU?si=ZIRAo2gNuhwTKukdEW24_0yTyd8MG এই ভিডিও থেকে আপনি জানতে পারবেন: ✅ AC ও Refrigerator-এর বিভিন্ন Tools-এর নাম ✅ HVAC Tools & Equipment-এর নাম ✅ Refrigeration Parts-এর নাম ✅ AC Parts ও Materials-এর নাম ✅ Refrigerant Charging ও Recovery Tools ✅ Brazing, Flaring, Swaging ও Tube Working Tools ✅ AC Servicing ও Maintenance Tools ✅ Electrical Testing Tools ✅ Safety Tools & Equipment ১. এক্সপ্যানশন ভালভ (Expansion Valve) ২. সোলেনয়েড ভালভ (Solenoid Valve) ৩. ম্যানিফোল্ড গেজ সেট (Manifold Gauge Set) ৪. ডিজিটাল ম্যানিফোল্ড গেজ (Digital Manifold Gauge) ৫. রেফ্রিজারেন্ট গ্যাস (Refrigerant Gas) ৬. ক্যাপিলারি টিউব (Capillary Tu...

300+ Rules দিয়ে ইংরেজিতে জিরো থেকে হিরো হওয়া যায় যেভাবে। (03)

পূর্বের পৃষ্ঠায় যাওয়ার জন্য ক্লিক করুন।


23. Might এর ব্যবহার। / Might + V1 এর ব্যবহার। / Uses of Might + V1.

ভবিষ্যতের ঘটনা সম্পর্কে সম্ভাবনা বুঝাতে বা অনুমান করতে (to infer the future incident) might ব্যবহৃত হয়। 

- The man might come tonight
- লোকটি আজ রাতে আসতে পারে।
- It might rain this evening
- আজ বিকেলে বৃষ্টি হতে পারে।
- They might cheat you
- তারা তোমাকে ঠকাতে পারে।
- He might go there
- সে সেখানে যেতে পারে।
- You might ask /play
-তুমি জিজ্ঞাসা করতে পারো।
- You might also like/enjoy 
-তুমিও পছন্দ করতে পারো।
- You might also go/ eat 
-তুমিও যেতে/ খেতে পারো।
- My brother might come tonight
- আজ রাতে আমার ভাই আসতে পারে।
 
Note: উপরের sentence গুলোতে might ব্যবহার না করে may ও ব্যবহার করা যাবে। মূল পার্থক্য হল might শব্দটি may এর চেয়ে বেশি অনিশ্চয়তা প্রকাশ করে।


- He might have a vast amount of money
- তার অনেক টাকা পয়সা থাকতে পারে।
- They might have a car
- তাদের একটা গাড়ী থাকতে পারে।
- You might have a house.
- তোমার একটা বাড়ি থাকতে পারে।
- I might have a lot of money
- আমার অনেক টাকা থাকতে পারে।
- I might have an industry
- আমার একটা শিল্প কারখানা থাকতে পারে।
- You might have a girlfriend
- তোমার একটা গার্লফ্রেন্ড থাকতে পারে।
- You might have an Aeroplan
- তোমার একটা উড়োজাহাজ থকতে পারে।



- I might have to stay tonight
- আমার আজ থাকতে হতে পারে।
- I might have to go there
- আমার আজ সেখানে যেতে হতে পারে।
- আমার আজ কাজ করতে হতে পারে।
- They might have to play
-তাদের খেলতে হতে পারে।
- You might have to solve the problem
- তোমার সমস্যাটা সমাধান করতে হতে পারে।


26. 
Might have + V3 এর ব্যবহার। / Uses of Might have + V3 in English.

- I might have learnt English
- আমি ইংরেজি শিখতে পারতাম।
- He might have bought a car 
- সে একটি গাড়ি কিনতে পারতো।
- He might have died 
- সে মারা যেতে পারত।
- The man might have died  
- লোকটি হয়তবা মারা যেতে পারত।
- They might have fallen into danger 
- তারা বিপদে পড়তে পারত।
- He might have helped us 
- সে হয়তবা আমাদেরকে সাহায্য করতে পারত।

Note: Negative sentence এ Might not ব্যবহৃত হয়।
 - The train might not come now 
- এখন হয়তো ট্রেনটি আসবে না।
- He might not go there
- সে হয়তো যাবে না।


27. Might have / may have: (Usage: Express a past possibility).

- I think I might have left the air conditioning on. Please can you check?
- আমার মনে হয় আমি এয়ারকন্ডিশনার অন করে চলে এসেছি। দয়াকরে আপনি কি চেক করবেন।
- Our neighbours might have heard some noises when our car was stolen.
- যখন আমাদের গাড়ী চুরি হয়েছিল আমাদের প্রতিবেশীরা কিছু শব্দ শুনে থাকতে পারে।- Police think the suspect may have left the country using a fake passport.
- পুলিশ মনে করে সন্দেহভাজন নকল পাসপোর্ট ব্যবহার করে দেশ ত্যাগ করে থাকতে পারে।
 Note: May have is more formal than might have.


28. As if / As though (এমনভাবে যেন) এর ব্যবহার। / Uses of As if / As though.

একইভাবে প্রথম Clause টি  Past indefinite হলে পরবর্তী Clause টি verb এর Past perfect  tense হয়।
Structure-1: Present Indefinite (1st clause) + As if + Past indefinite (2nd clause)
Structure-2: Past Indefinite (1st clause) + As if + Past perfect (2nd clause)
 
- He behaves as if/as though he were the Prime Minister of Bangladesh - সে এমন ব্যবহার করে যেন সে বাংলাদেশের প্রধানমন্ত্রী।
- Washkuruni talks as if / as though he knew everything
- ওয়াসকুরুনী এমনভাবে কথা বলে যেন সে সবকিছু জানে।
- He talks as if he were a fool 
- সে এমন ভাবে কথা বলে যেন সে বোকা।
- Sometimes he acts as if he were my boss
- কখনো কখনো সে এমন ভাব করে যেন সে আমার বস।
- He looked as if he hadn’t eaten for days
- তাকে দেখে মনে হয়েছিল যেন সে অনেকদিন খায়নি।
- He seemed as if he hadn’t slept for days 
- তাকে দেখে মনে হয়েছিল যেন সে অনেক দিন ঘুমায়নি।
- He told me about the accident as if he had seen it with his own eyes - সে দূর্ঘটনা সম্পর্কে আমাকে এমনভাবে বলেছিল যেন সে নিজের চোঁখে এটা দেখেছে।
 


- I feel like eating something
- আমার কিছু খতে ইচ্ছে করছে।
- I feel like beating someone
- আমার কাউকে মারতে ইচ্ছে করছে।
- I feel like running 
- আমার দৌড়াতে ইচ্ছে করছে। 
- I feel like sleeping 
- আমার ঘুমাতে ইচ্ছে করছে। 
- He feels like gambling 
- তার জুয়া খেলতে ইচ্ছে করছে। 
- He feels like watching movies 
- তার মুভি দেখতে ইচ্ছে করছে। 
- I feel like doing 
- আমার করতে ইচ্ছা করছে।
- I feel like eating 
- আমার খেতে ইচ্ছা করছে।
- I don’t feel like eating 
- আমার খেতে ইচ্ছা করছে না।
- Do you feel like eating? 
- তোমার কি খেতে ইচ্ছা করছে?
- I feel like learning English.
- আমার ইংরেজি শেখার ইচ্ছা করছে।
- I feel like roaming around in Cox’s bazaar.
- আমার কক্সবাজার ঘুরতে মন চাইছে।
- I feel like flying like a bird.
- আমার পাখির মত উড়তে ইচ্ছা করছে।
- I feel like crying for joy.
- আনন্দে আমার কাঁদতে ইচ্ছা করছে।
- I don’t feel like doing anything today.
- আমার আজ কোনকিছুই ভাল লাগছেনা।
- I don’t feel like saying the same word time and again.
- একই কথা বারবার বলতে ইচ্ছা করছেনা।
- I don’t feel like staying any longer here.
- আমার এক মূহুর্তও এখানে মন টিকছেনা।
- I feel like dancing in happiness to see you.
- তোমাকে দেখে খুশিতে আমার নাচতে ইচ্ছা করছে।

- I feel like he is better than you 
- আমার মনে হচ্ছে সে তোমার চেয়ে ভালো। 
- I feel like he will make me happy 
- আমার মনে হয় সে আমাকে সুখী করবে।
- I feel like I am beating someone 
- আমার মনে হচ্ছে আমি কাউকে মারধর করতেছি।
- I feel like I am missing someone
- আমার মনে হচ্ছে আমি কাউকে মিস করছি।
- I feel like I am not on the wrong track.
- আমার মনে হয় আমি ভুল ট্র্যাক এ নেই।
- I feel like I'm waiting for someone.
- আমার মনে হচ্ছে আমি কারো জন্য অপেক্ষা করছি

Spoken Rule- 2
- কফি খেলে কেমন হয়?
- How about learning English?
- ইংরেজি শিখলে কেমন হয়?
- How about roaming around the world?
- বিশ্ব ভ্রমণ করলে কেমন হয়?
- How about swimming in the pond?
- পুকুরে সাতার কাটলে কেমন হয়?
- How about talking to you in English?
- তোমার সাথে ইংরেজিতে কথা বললে কেমন হয়?
- How about going there? 
- সেখানে গেলে কেমন হয়?
- How about learning Computer?
- কম্পিউটার শিখলে কেমন হয়? 
- How about having some hot coffee?
- একটু গরম কফি খেলে কেমন হয়?
- How about having hotchpotch on this rainy day?
- এই বৃষ্টিতে খিচুরি খেলে কেমন হয়?
- How about spending time at Lalbagh fort? 
- লালবাগ কেল্লায় সময় কাটালে কেমন হয়? 
- I am feeling uncomfort, how about taking a cup of tea?
- আমার শরীরটা ম্যাজ ম্যাজ করছে, এক কাপ চা খেলে কেমন হয়?
- How about hanging around the house?
- বাড়িটা ঘুরে ফিরে দেখলে কেমন হয়?
- How about going to Masque regularly?
- নিয়মিত মসজিদে গেলে কেমন হয়? 


- How come you go there?
- কি কারনে তুমি সেখানে যাও?
- How come he doesn’t come here?
- কি কারনে সে এখানে আসেনা?
- How come you smoke?
- কি কারনে সে ধুমপান করে?
- How come you do it?
- কি কারনে তুমি এটা কর?
- How come you make a mistake?
- কি কারনে তুমি ভুল কর?
- How come you are so upset?
- কি কারনে তুমি এতটা হতাশ ?
- How come you made a great mistake? 
- কিভাবে তুমি এতবড় ভুলটি করলে ?
- How come you cannot make a decision? 
- কি কারনে তুমি কোন সিদ্ধান্তে আসতে পারো না?
- How come your company made a huge profit? 
- কিভাবে তোমার কোম্পানি এতটা লাভ করেছিল ?
- How come you prepare yourself for the BCS? 
- কিভাবে তুমি নিজেকে বিসিএস এর জন্য প্রস্তুত করবে ?


মন্তব্যসমূহ

All Post :

আরও দেখান

Popular Post: (Spoken, All Grammar Rules, Official E-mail, Letter, Essay, Fire Safety, Translation)

Titanic মুভির কথোপকোথন / Conversation of Titanic Movie / Titanic Movie Subtitle in English to Bangla.

Present Indefinite Tense কি বা কাকে বলে? গঠন বা Structure ও চেনার উপায় কি কি? উদাহরণ সহ বিস্তারিত আলোচনা।

300+ Spoken & Written English Rules / 300+ Rules দিয়ে ইংরেজিতে জিরো থেকে হিরো হওয়া যায় যেভাবে / Spoken and Written English Sentences Rules - (01)

Spoken and Written English Sentences Rules - (04)

300+ Spoken & Written English Rules / 300+ Rules দিয়ে ইংরেজিতে জিরো থেকে হিরো হওয়া যায় যেভাবে / Spoken and Written English Sentences Rules - (12)

100+ Examples of Present Perfect Continuous Tense / Present Perfect Continuous Tense 100+ Examples / Examples of Present Perfect Continuous Tense /Zero to hero in Present Perfect Continuous Tense /

300+ Spoken & Written English Rules (02)

0২). ইংরেজীতে কিভাবে কথা বলা ও লেখা শেখা যায়? / কিভাবে Writing English এ উন্নতি করা যায়? / How can I improve in spoken and writing English?

The Notebook মুভির কথোপকোথন / Conversation of The Notebook Movie / The Notebook Movie Subtitle in English to Bangla.

কিভাবে সহজে ইংরেজী বাক্য অনুবাদ করা যায়? / ইংরেজি বাক্য অনুবাদ করার সহজ নিয়ম। / সূত্র বা ফর্মুলা দিয়ে ইংরেজি বাক্য তৈরি।

Popular Posts (Last 30 days) :

Proverbs / 101 Common Proverbs with Meaning and Examples / Common Proverbs Used in Daily Life / List of Most Popular Proverbs

Titanic মুভির কথোপকোথন / Conversation of Titanic Movie / Titanic Movie Subtitle in English to Bangla.

Present Perfect Tense কি বা কাকে বলে? গঠন বা Structure ও চেনার উপায় কি কি? উদাহরণ সহ বিস্তারিত আলোচনা।

As much as এর ব্যবহার / Uses of "AS Much AS"

50+ Electrician Tools Names and Pictures | ইলেকট্রিশিয়ান টুলস ও যন্ত্রপাতির নাম ও ছবি। https://youtu.be/P9U9PAuJRIo

Present Indefinite Tense কি বা কাকে বলে? গঠন বা Structure ও চেনার উপায় কি কি? উদাহরণ সহ বিস্তারিত আলোচনা।

100+ Examples of Present Perfect Continuous Tense / Present Perfect Continuous Tense 100+ Examples / Examples of Present Perfect Continuous Tense /Zero to hero in Present Perfect Continuous Tense /

MCB ও MCCB কী? | এদের কাজ, ব্যবহার ও মূল পার্থক্যগুলো কি কি? https://youtu.be/x0_e-zfyL6Q

১০ তম বিসিএস থেকে ৪৪ তম বিসিএস পরীক্ষা পর্যন্ত আসা সকল Phrases and Idioms/ 10th to 44th BCS Exams "Phrases and Idioms"

200+ Electrical Wiring Materials Names & Pictures | Electrical Fittings, Tools & Accessories | https://youtu.be/cfKxaETaUqE